Tuesday, December 8, 2015

কুয়াশার প্রথম রোদ

---------------------------- সেলিনা জাহান প্রিয়া ১ আজ প্রথম রোদ দেখলাম কুয়াশার ডুব দিয়েছে জানালা খুলে শীতল বাতাসে রোদ উকি দেয় ঘুমে প্রেম নয়, নতুন বউ লাজুক চাহনিতে সূর্যদয় আজ আলোর অভাব পড়েছে কুয়াশার উম চাদরের গায়ে । ২ তুমি এলে না! অভিমানী মন আমার আমিও যাব না এক পা দু পা করে বাড়ির সামনে দিয়ে পথিক যায় নিদারুণ সত্যি যে তুমি আজও আসলে না পথ ভুলে কাজল আঁখি পথ চেয়ে থাকে কুয়াশার অন্ধকারে ! ৩ আমি আজ খুব ভোরে শিউলি ফুলের মালা বানাবো কোন উষ্ণতা নয়,একমুঠো ভালবাসায় এ পথে এসো আমার মালায় থাকবে কিছু শিশির আর কুয়াশার রঙ সত্যি,যদি রোদ উঠে শিশির হাসবে কুয়াশা পালাবে ।। ৪ তুমি আসবে কি না জানি না তবুও শীত আসে শিমুল বনে কত ফুল ঝরে পথিকের পায়ে পায়ে আমি হয়ত তেমন ফুল পথিক তুমি যদি এই বন ফুল না চেন টা কি আমার ভুল তুমি আসবে ভেবে কত দিন আমি ঝরেছি বকুল হয়ে । ৫ আমার চুল আমার আলতা রাঙা পা মেহেদী মাখা হাত ধীর ধীরে কুয়সায় ঝরে পড়ে কিছু রেশমি চুড়ির শব্দ নুপুরের নিক্কনে ময়ূরীর পথ চলা কুয়াশার নীল চাদরে পথিক তুমি রোদ হয়ে এসো আমার বকুল তলের ছায়াতে । ৬ আমি দেখি পথিক তোমার পদ চিহ্ন ধুলায় মেখে থাকে সেই পথে চেয়ে থাকি কত মায়া সুধা চোখের কাজল পড়ে অনুরাগী প্রেমিক তুমি অনুরাগে ছুয়াও তোমার মায়া আমি না হয় ঘর কোনে লুকিয়ে দেখি রোদের পথ চলা । ৭ পথিক সময় চলে যায় সময়ের নিয়মে মহাকালে পথে তুমিও চলে যাও কিছু না বলে একটু আঁখির পলক দিয়ে চোখের ভাষায় তুমি আলো জ্বেলে দেখে নাও কুয়াশার প্রান যে পথে শিমুল বকুল ঝরে তাতে লিখা আছে কত মনের গান । ৮ তুমি যত বার স্পর্শ করো শীতের ঝরে পরা কুয়াশার শিশির তাতে মিশে আছে ঘর কোনে কিশোরী মেয়েটির আঁখি জল ঠোঁটে তাঁর লাজুক হাসি নাকে তাঁর লবণাক্ত জল ছবির বিন্দু ভাগ্যিস প্রেম হৃদয়ে গভীর হয় তাই ঠোঁট মুছে চুপ থাকা যায় । ৯ “ভালোবাসি” তোমার জন্য বরাদ্দ আছে গভীরতম বিশ্বাস ভালোবাসি” আত্মসমর্পণ করলাম তোমার কাছে বিশ্বাসে “ভালোবাসি” চাইলে ভালোবাসা নিতে পারো সবটুকু বিশ্বাসে “ভালোবাসি” আজ প্রথম রোদ দেখলাম কুয়াশার পথিক হৃদয়ে ।

0 comments:

Post a Comment