Tuesday, January 27, 2015

প্রিয়াসু যেই সন্ধায়

প্রিয়াসু যেই সন্ধায় প্রথম তোমায় দেখি
অনুভূতির পুঁথিমালা বুকের মধ্যে গাঁথি।
বাঁকা চাঁদ সেদিন উদার আলো ঢেলেছিল
অশান্ত অন্তরের মৃগনাভি মাতিয়ে রেখেছিল।
মন ছিলনা মনের ঘরে ,প্রতীক্ষা শুধু তোমারই তরে
বিনা কাজলে আমার সলাজ আঁখি সদা টান টান।
মনের ঘরে দমকা হাওয়া শ্বাসরুদ্ধ আঁধির তুফান
ফুলের তোড়ার সুগন্ধ যখন তুমি এলে মনের কাছে।
ঝড় তোলা সম্ভাষনে ও উদ্দাম আড়চোখে দেখে নিলাম
এক জোড়া মায়াবী দৃষ্টি বিনিময় জীবন স্বপ্ন ঘরে আমি ।
ঠোঁটের কোণায় মৃদু হাসি হয়ে আছে অক্ষয় মনের
আমার কালো টিপ কপোলে বিন্দু বিন্দু ঘাম ঝরে ।
তুমি চেয়ে চেয়েছিলে অপলক এক আলোর মত
তখন অন্তরেতে ঝর ঝর ঝরিছে ক্ষরিতা বারিধারা।
তোমার হাতের একটু ছোঁওয়ায় আমি যে পাগলপারা
অন্তরে দহন মনে তোলপাড় তবু ছিলে সংযত।
এই তো তুমি শুধু তুমি আমার তুমি তোমারই মত
নানান কথার ভিড়ে না হারিয়ে দেখছিলে আড়ে।
বুঝেছিলে কি তখন এমন বেঁধেছে সুর তোমারই তারে
অজানা অন্ধকারে এক মুহূর্তে হঠাত কাছে দুটি মন ।
সেই ঝড় আজও চলছে, যায়নি থামি তোমার আলিঙ্গন
ভাসিয়ে ছিল সযতনে লালিতা অন্তরীনা তোমার তরে ।

0 comments:

Post a Comment