Saturday, January 31, 2015

ভালবাসার গণতন্ত্র

বাহ! কি দারুন তোমার ভালবাসার গণতন্ত্র
আমার ডানা ভেঙ্গে দিয়ে বলো তুমি আকাশে উড়ো !
পায়ে শিকল পরিয়ে বলো এটা সোনার নুপুর তোমার জন্য
বাহ! কি দারুন তোমার ভাল বাসা কি মুক্ত তোমার মন
গেইটে তালা দিয়ে বলো , যখন খুশি ঘুরতে যাও তুমি
তুমি স্বাধীন তুমি মুক্ত তুমি নীল আকাশ তুমি ভালবাসা
আমার জন্য তাই নিয়ে আসো ইটা বালূর বেল গাড়ি টা।
সিরিঞ্জ দিয়ে রক্ত নাও বলো দেখি ভাল আছ কিনা !
বাহ! আবাক তোমার ভাল বাসা অবাক তোমার গণতন্ত্র ,
তোমার স্বার্থে তুমি বাজাও তুমিই সাজাও তুমি কর রঙ্গও
আমি বলি পারোও তুমি দেখাতে প্রেমের তরঙ্গ ।
বাহ! কি দারুন তোমার কথা মালা যেন দিল্লির রস গোল্লা
ত্রাসের রাজা তুমি বাংলাদেশের কত গণতন্ত্র প্রেম দাও আমায়,
হিসাব রাখি সব মহাজনের টালি খাতায় , সময় এলে দেব তোমায়!
বাহ! কি দারুন প্রেম তোমার আমি দিশেহারা
সারা দিন আছো তুমি কত মিটিং মিছিলে সভা সেমিনার নিয়ে
আমায় রেখেছ তুমি সাদা কালো কত বডিগার্ড দিয়ে।
বাহ! কি চমৎকার ভাল বাসা হাত পা মুখ বেঁধে বল
দেখো প্রিয়া তোমাকে রেখেছি আমার বুকে আগলে !!
নিদারুন বজ্র বুকে করুণার হাসি আসে! দূরে একটা গান ভাসে
কারার ঐ লৌহকপাট,ভেঙ্গে ফেল কর রে লোপাট,
রক্ত-জমাট শিকল পূজার পাষাণ-বেদী।

0 comments:

Post a Comment