Friday, January 30, 2015

ভুলে যাও , বাঁচো নতুন করে


চাই না তুমি তোমার খুব কাছের মানুষগুলোকে ছেড়ে আসো
চাইনা আমি আমার ভাল থাকারজন্য পূরো পৃথিবী ছেরে যাও ।

চাই না তোমার মনের জায়গাটার দখল শুধু আমার ই হোক
আমার জন্য তোমার কিছুই করতে হবে না শুধু বিশ্বাস কর আমাকে!!

মন খারাপের দিনগুলোতে প্রথম সবাই সঙ্গ দেয় কিন্তু দুইদিনপর
মন খারাপ থাকার বিষয়টা বিরক্তির কারণ হয়ে ওঠে সবার কাছেই ।

কি ভীষণ অভীমানে মন দূরে চলে যায় আপনজনদের কাছ থেকে
স্বপ্ন আর বাস্তব সেতো হাজার মাইল দূরে আজীবন হয়না দেখা ।

যদিও বা কখনও ভুল করে ভূল পথে হয়ে যায় দেখা তা কিন্তু স্বপ্ন
আর এটাই ভালবাসার চরম সত্যতা স্বপ্ন আর বাস্তবতার খেলা।

কখনও দূরের ওই নীল আকাশের আগ্রহ তার মাটির সাথে মিলনের
আকাশের কান্না দেখে যেনো দূর থেকে মাটির একটু ছোয়া পায় সে ।

একটু খানি ছোয়া পেতে আকাশ কেদেও মাটিতে সুখ খুজে নেয় অজান্তে ,
আমি কেন পারবো না তোমাকে ভালবেসে সারাজীবন কেদে কাটাতে ।

আমার নিজের বলে কোথাও কিছু নেই পাইনি জিবনের আমার শব্দটা
যাদের নিয়ে বেচে আছি, সবাই অন্য কারো শুধূ পরগাছার মত বেচে আমি।

আছি বেঁচ আর অনুভতিটা মোটেও কোন সুখের কল্পনা নয় এটা জিবনের
স্বপ্ন গুলো আর ভীড় করেনা মনের কোণে এখন শুধূ দু:স্বপ্নের প্রতিধনি শুনি ।

নিত্য তার হাহাকারের শব্দে শোরগোল,স্বপ্ন বাস্তব সেতো হাজার মাইল দূরে
রাতের নিস্তব্ধতা ভোরের শিশিরসিক্ত অরুণোদয় আলোড়িত করে না।

উদাসী কোন দুপুরে একান্ত করে কাউকে ভাবতে ইচ্ছা করে না ।
বিষন্ন কোন বিকালে অজানার উদ্দ্যশ্যে রেললাইন ধরে হাটতে ভালো লাগে না।

গোধুলির আবির রংয়ে আমি আর মহিত হই না
কবিতার খাতা হাত দিয়ে স্পর্শ করি না কতদিন ।

মনের কল্পনায় লেখা হয় না কোন গল্প তোমার আর আমার জন্য
আগের সেই বাধভাঙ্গা হাসিটাও কোথায় য়েন হারিয়ে ফিলেছি অজান্তে।

ভাবছি বদলে গেছি !অমার মাঝে আজ অমাকেই খুজে পাইনা
কেন জানি আজ কান্নাকেই খুব বেশি ভালবাসি মনের মত করে ।

পারিনা ভুলে যেতে পৃথিবীর কঠিন বাস্ববতাকে সময়ের আগেই
শুধু অনুমানের উপর এই সমাজের মানুষগুলো নির্দয়ভাবে শাস্তি দিতে পারে ।

তাই চাই না তুমি তোমার খুব কাছের মানুষগুলোকে ছেড়ে আসো আমাতে
কল্কক আর অপবাদে একটি মনের সব স্বপ্নকে ভুলে যাও , বাঁচো
নতুন করে ।

0 comments:

Post a Comment