Friday, April 10, 2015

ভুল করে ভালোবাসি



অভিমান জেগে থাকে কান্না জাগায় কবিতার বুকে,
উচ্ছ্বল প্রকৃ্তি কবিতার চোখে আজ গুমোট গম্ভীর !
ভালোলাগা আর ভালোবাসার দোলাচলে আবেগময় মন
শব্দের ছন্দ বা ফুলের গন্ধ কোনটাই আজ শিরিরে সিক্ত নয়।
নরম চুলের হালকা সিঁথিতে সোনালি রোদ খেলে মনের উঠানে,
তোমার ভাগ্যে আমার জীবন শুরু হলো নারী জিবন বলে কথা
সবে তো তোমার ইচ্ছেয় আমার পথ চলা শুরু অজানায় আমি!
প্রতিবারই নিজেকে খুব সাধারণরূপে আবিষ্কার করি তোমার দর্পণে
যদি ঝগড়াবিলাসী হও তুমি,ভালবাসবে কখন আমার!!! বলবে কি একটু শুনি?
বন্ধুত্ত্বের উষ্ণতা আর ভালোবাসা সবেতো এলে শান্ত দু'চোখের পাতায় ,
বড্ড বেশিই তোমার অভিমান ভাঙাতে গিয়েই হয় আমার যত হয়রানি
খুব ছোট্ট করে বললেও বলতে হয় ভালোবেসে ভুল করি, ভুল করে ভালোবাসি !!
আজকের সকালটি আমার জীবনে অন্য রকম এক ভালোবাসার উচ্ছ্বাসে ভরা।
ব্যালকনিতে নয়নতারার পাপড়িতে চুপটি করে বসে থাকা শিশিরে সিক্ত সকাল তুমি।
হালকা ঝিরঝির বাতাস যখন ঝুমকো লতাগুলোকে দুল দিয়ে যায় তখন
আমার খুব ইচ্ছে করে ওই বাতাসে অবাধ্য চুলের উড়াই তোমার নয়ন পানে
যখন চুলগুলো এলোমেলো হয়ে যায় তখন দেখতে কি ঝরের মতো লাগে।
একটু একটু করে নরম রোদ ছড়িয়ে পড়েছে নীল আকাশে,
একইভাবে তোমার ভালোবাসা আমার নিউরনের প্রতিটি কণায় ছড়িয়ে দিচ্ছে
ভালোলাগার বার্তা নিজের অজান্তেই আবৃত্তি করে উঠেছিল প্রিয় কবিতার চরণ
অভিমান জেগে থাকে কান্না জাগায় প্রিয়ার বুকে কবিতা!!!!,

0 comments:

Post a Comment