Friday, July 31, 2015

অবাক সোনার বাংলা



আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
আমেরিকার ভিসা পাইলে বাপে ভিটা বেছি
মেয়েটার জন্য ফরেন ডলার ওলা জামাই খুঁজি ,

ইন্টার নেটে লন্ডন ক্যানাডার বুড়ি সুন্দরি দেখি ।
আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
এই দেশে কামাই করে বিদেশে জমি বাড়ি কিনি
ছেলে মেয়ে কে হাই হ্যালো ইংলিশ সেখাই
ঘরে বসে স্টার জলসা স্টার প্লাস দেখি ।
আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
আমার ছেলে মরে নেতার পিছে, নেতার ছেলে বিদেশে
আমার ভাই তোমার ভাই নেতারা সব ভাই ভাই
গরীব মানুষের ঘরের খবর নেয়ার কেউ নাই ।
আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
ঝুপ বুঝে কুপ মারি সেবার নামে নেতা সেজে ব্যবসা করি
নেতা ছেলে নেতা হয় রাজার ছেলে রাজা
গরীবের ট্যাক্সের টাকায় দিন রাত এয়ার কন্ডিশন চালায় ।

আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
রক্ত দিয়েছি রক্ত আরও দিব তবে জনতা নেতারা না
হরতাল দিয়েছি , অবরোধ দিয়েছি আরও দিব
নেতারা প্রেস কনফারেন্স করবে , আম জনতা পুরবে মরবে !!
আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
আমলা নেতা আর সুবিধাবাদীরা যাবে প্রাইভেট কারে
কিছু রাস্তা আছে শুধু ভি আই পি চলে টক বগীয়ে
আমজনতা লক্কড় ঝক্কর লোকাল বাসে আটকা ট্রাফিক জ্যামে ।
আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি
সরকারি হাসপাতালে ডাক্তার নাই ,আছে সব প্রাইভেটে
টেস্টের নামে গরীব ঘুরে ডাক্তারের পছন্দের ল্যাবে
আমজনতার স্বাধীনতা লাল ফিতায় নিরবে কাদে ।
আমার সোনার বাংলা আমি তোমায় ভাল বাসি

0 comments:

Post a Comment