Sunday, February 22, 2015

অন্য জীবন থেকে নেয়া আড়াই টা অনু গল্প


এক..................... হাসপাতালে স্বামী স্ত্রী এলো ডাক্তার দেখাতে তাদের সন্তান নাই । ডাক্তার সব ধরনের টেস্ট করে স্বামী ও স্ত্রী কে মেডিসিন দিল । আমি রিপোর্ট ভাল করে দেখলাম তাতে মেডিক্যাল সাইন্স এ স্বামীর পক্ষে পিতা হওয়া সম্ভব না । তারা দু জন প্রায় দু বছর ডাক্তারের চিকিৎসা করালেন । তিন বছর পর আমি অন্য হাসপাতালে কর্মরত ছিলাম এমন সময় একজন মহিলা তার বেবি কে নিয়ে এলো টীকা দিতে, আমি চিনলাম ওনাকে, সালাম দিলাম, বললাম বেবিটা কে , স্বামী স্ত্রী দু জনেই একগাল হেসে আল্লাহ দিয়েছে । আমি শুনে খুসিই হলাম । কারন পুরুষ লোকটি পিতা হতে না পারলেও স্ত্রী লোকটি মা হতে পারবেন ।
দুই............... একদিন সেই ভদ্র লোক অন্য একজন মহিলা নিয়া হাসপাতালে আসলেন আমি তখন পর্বের হাসপাতালে আবার ফিরে এসেছি । ভদ্র লোক আমাকে চিনে ফেলে খুব ভয়ই পেল। যেহেতু আমি তার স্ত্রী কে চিনি । আমি তাকে নির্ভয় দিয়ে মহিলার চিকিৎসার ব্যবস্থা করলাম । এম আর শেষ হবার পর আমি সেই মহিলাকে বললাম একটা সত্য কথা বলবেন ? মহিলা কে আমি বললাম যে আই লোকের পক্ষে পিতা হওয়া সম্ভব না। তাহালে কি করে আপনি প্রেগন্যান্ট হলেন ।
মহিলা বলল , বাচ্চাটা আমার স্বামীর কিন্তু আমার আরও দুইটা মেয়ে আছে স্বামী শুনলে খুব রাগ করবে আমি পিল খেতে ভুলে গিয়ে ছিলাম । এই ভদ্র লোকের সাথে আমার একটা সম্পর্কও আছে । আমাকে খুব পছন্দ করে ।আমি তার সাথেও মাঝে মাঝে থাকি । তাই তার ভুল বলে চিকিৎসাটা তার খরছে করালাম ।
আরাই.................................বছর তিনেক পরে ঐ ভদ্রলোক এলো আবার তার মিসেস প্রেগন্যান্ট তাই ডাক্তার দেখতে খুব হাসি খুসি আমি দু জনের কাছেই খুব ভাল । ডাক্তার দেখালাম সব ধরনের টেস্ট করা হল , আলট্রা সনোগ্রাম দেখে তারা খুব খুসি ডাক্তার সাহেব কোন ফি নিলনা কারন খুব পুরাতন রোগী । আমি একটা জরুরী ফাইল আনতে ডাক্তারের রুমে গেলাম ।রোগীর স্বামী তখন বাহিরে ডাক্তার রোগীর নাক ধরে বলল তুমি বড্ড লাকি!! আমি দেখে না দেখার ভান করে ফাইল নিয়ে চলে এলাম । ডাক্তার সাহেবের স্ত্রীর সাথে আমার খুব ভাব। ডাক্তার তাঁর রুমে আমাকে ডাকল । আমি যেতেই শে দরজাটা বন্ধ করে আমার পা জরিয়ে বলল আমার সংসার বোন তোমার হাতে তুমি তো জান !! আমাকে মাপ কর। আমি যা জানতে চাই নাই তাই জানলাম......................................................

0 comments:

Post a Comment