Sunday, March 1, 2015

পথচলা নিয়মের ভুলে

পথচলা নিয়মের ভুলে
সারারাত বিবেকের সাথে করি যুদ্ধ
কিছুটা স্বপ্ন আর কিছুটা বাস্তবতা নিয়ে
সকালটা কাটে ঘুমন্ত আর ক্লান্ত শরীর নিয়ে
এ পাশ ওপাশ করে একাকী সাদা বিছানায়
ভোরের সূর্যের মেলেনা দেখা আমার জানালায়
মকমলের পরতে ঢাকা দখিনা সবুজ জানালা
একটু একটু রোদ দেয় যখন উঁকি
আমি সব কিছু ভুলে আবার জেগে উঠি
আমি আড়মোড়া ভেঙ্গে উঠি
ভুলে যাই আমার স্বপ্ন আর যুদ্দের সেই কথা
শুরু হয় আমার পথ চলা,
চাল ডাল তেল নুন আদা রসুন পেয়াজের সংসার
অলস মনটা কখনও দাড়িয়ে বারান্দায়
অথবা তোমার দেয়া বই গুলোর সাথে
দুপুরটা যে কত ব্যস্ততা
আর সীমাহীন কাজের মধ্য কিছু ভাবনার খেলা
জানিনা মন থাকে কোথায় এমন করে কেটে যায়
ভাবনার বয়ে চলা ঘড়ির শব্দে সময়ের বেলা
বিকেলটা এলেই চায়ের পেয়ালা
বনসাই এর পাসে বসে শুধু অপেক্ষা অজানা ।
জীবন থেকে চলে যায় জীবন নামের সময়

আমি চলি মৃত্যু কে কাছে ডাকতে
অপেক্ষা ঘুম নামার প্রতিদিনই ভাবি বদলাব,
জীবনটা যন্ত্র আমিতো নই
পরদিন এলে আবার সেই চিরচেনা রুটিন
আবার সেই একই পথচলা নিয়মের ভুলে !!!

0 comments:

Post a Comment