Tuesday, March 17, 2015

কালো তিল নারী



আমি নারী,আমি প্রেমিকা , আমি সহধর্মিণী।
আমি প্রেমময়ি, আমি স্নেহময়ী,
আমি তোমার জীবনে প্রভুর আশীর্বাদ।
আমার সকল প্রেম বিলিয়ে দিবো
পূর্ণ হওয়ার আশায় সকল অতৃপ্ত কামনা।
নক্সী কাঁথার মতোই বিস্ময়কর এক উষ্ণতা নিয়ে
বুনে যাও তুমি প্রতিদিন বহুবর্ণ স্বপ্নের নানান নক্সা ।
তোমার তরে আমার সকল বাসনা সুখানুভূতির,
আমি আর আমার কবিতা পাশা পাশি পথ চলি
অনাদি কালের অন্তহীন গন্তব্যের!আমি নারী।
আমি আর আমার কবিতা মুখোমুখি বসি
প্রতিবিম্বের অনুরুপ চিন্তায় চেতনায়!
আমি নারী ভাগ্য বিধান যে লিখেছেন
সে যদি হয় খোশ?পাপ পুন্যের হিসেব কষে
লাভ কি হবে? যার বিধান সে লিখেছেন ইচ্ছে মতো তার।
সেই হিসেব মতোই তো করছি আমি সব,
আমি নারী,আমি প্রেমিকা ,আমি প্রেমময়ি,
তুমি দাঁড়াও তো একটু। একটু দাঁড়াও।
দাঁড়িয়ে আমার শেষ কথা শুনে যাও,
আমি তোমাকে চাই না, চাই না তোমাকে।
স্বপ্নবিদ্ধ হয়ে কেউ কেউ বেঁচে থাকে আজীবন
কখনো খোলা আকাশের নীচে,
কখনো চৌকাঠ পেরিয়ে চিলেকোঠায়,
কখনো বাগান পেরিয়ে পায়ে চলা পথে
কখনো বা আবছা আঁধারে
দেয়ালের কার্নিশ ঘেষে
আমি নারী,আমি প্রেমিকা
চোখের ভেতর মনির পাশে
আজীবন জেগে থাকা একটা কালো তিল নারী

0 comments:

Post a Comment