Tuesday, March 17, 2015

আমি তুমি আর বৃষ্টি


যদি তুমি মেঘ বৃষ্টি হয়ে ঝরে পরো
মেঘলা আকাশ সূর্যের লুকোচরি খেলা
হঠাৎ এক পশলা বৃষ্টি তুমি বয়ে যাও
ক্লান্ত শরীর ছুয়ে আমার সারা বেলা বৃষ্টি !!!!
এলোমেলো পথ ভাবনা গুলো হাওয়ায় উড়িয়ে
নগ্ন দুটি পায় ভেজা মেঠো পথ আর দুটি নুপুর
ভেজা চুলের ফাকে ঝাপসা চোখে দেখব বৃষটিরধারা
ঠুংঠাং রিকশার ধ্বণি আকাশের গুম গুম ডাক বিজলী
রিনিঝিনি চূড়ির সূরে হেটে যাব দূরে বহুদরে একাকী
মাতাল হয়ে আমি নাচবো নীল ফিতায় দু বেণী ধরে
ছল ছল বৃষ্টির পানি আর ধিন ধিন তা তা থই থই নাচ
কাঁদা জলে নুপুরের শব্দে তুমি মেঘ বৃষ্টি হয়ে এসো
আমার স্বপ্ন বৃষ্টি তুমি আকাশ থেকে নেমে এসো !!!
আমার স্বপ্ন পুরুষ একটা কদম ফুল দিও তো!!
ভেজা নিঃশ্বদ পায়ে এসো কাকভেজা হয়ে এ পথে
তোমার দুচোখে রেখ নিস্বার্থ ভালবাসায় আমার হাতে
যেখানে দেনা পাওনার হিসেব অর্থহীন সব স্বার্থপরতা !!!
সব কষ্টভুলে বৃষ্টির বারতায় শুদ্ধ হব সেদিন তামার সাথে
আহ্‌ কতইনা ভাল হবে আমি তুমি আর বৃষ্টি একসাথে
এমন বর্ষায় বিলিন হব যেদিন আমি তোমাকে পেয়ে !!

0 comments:

Post a Comment